ইঁদুরের আঁকা ছবি লাখ টাকায় বিক্রি!

0
ইঁদুরের আঁকা প্রতীকী চিত্র

ইঁদুরের আঁকা ৬০ টি ছবি লাখ টাকায় বিক্রি হয়েছে। প্রতিটি ছবি ২০ পাউন্ড করে বিক্রি হয়। এমনকি কিনেছে সেই দক্ষিণ কোরিয়া-অস্ট্রেলিয়া থেকে। এ ঘটনা ঘটেছে লন্ডনের ম্যানচেস্টারে।

জানা যায়, ১৯ বছর বয়সি জেস ইন্ডসেথ ২০১৮ সালে একটি ইঁদুর কিনেন। একদিন সে তার আঁকার কাজ করছিলেন। তখন পোষা ইঁদুরের আচরণ দেখে অবাক লাগে। তারপর তার আঁকার সরঞ্জাম দিয়ে খেলতে দিলে ইঁদুরটি শৈল্পিক চিত্র তৈরি করে।

ভাবতে অবাক লাগলেও এটাই সত্যি। ইঁদুরের পায়ে আঁকা ছবি বিক্রি হল এক হাজার পাউন্ডে৷ ইঁদুরটির নাম গুস।

ছোট্ট রডেন্ট তার পছন্দসই একটি জিনিস চিত্রিত করে কিছু বিশাল নগদ অর্জন করতে সক্ষম হয়েছে। গুস তার পাঞ্জা ব্যবহার করে ক্ষুদ্রতর মাস্টারপিস তৈরি করতে ব্যবহার করেন ছবি আঁকে৷ এই কারণে বিখ্যাত হয়ে ওঠার পরে কোনও আর্টস রডেন্টের ডাকনাম ‘রাটিস’ হয়েছে। ১৯ বছর বয়সি জেস ইন্ডসেথ প্রথমে তাঁর পোষা ইঁদুর, গুসের নজরে আসে যখন সে তার আর্টস এবং কারুশিল্প সেট নিয়ে খেলতে দেয় তখন তার শৈল্পিক স্বভাব ছিল।

দ্য সান- পত্রিকার এর মতে, গুস ইঁদুরটি প্রথম শিল্পকর্মের দিকে ঝুঁকির বিষয়টি নিশ্চিত করেছিল, যখন স্বত্ত্বাধিকারী জেস তাকে তার শিল্পকলা ও কারুশিল্পের সেট-সহ অস্বচ্ছলতা দেয়। ম্যানচেস্টারে এই যুবক তার পাঞ্জারগুলোতে পেইন্টের সঙ্গে কিছু কাগজে দুলিয়েছিলেন এবং ফলাফল দেখে আনন্দে হতবাক হয়ে গিয়েছিলেন।

ছোট শিল্পীর দক্ষতা লালন করতে, তিনি অ-বিষাক্ত পেইন্টগুলো এবং মিনি ক্যানভাসগুলো কিনেছিলেন যার উপর গুস তার যাদু কাজ করতে পারে। জেসের আরও চারটি ইঁদুর রয়েছে৷ তারপরে আর্টস-এর কাজটি অনলাইন মার্কেট এটসিতে বিক্রির জন্য পোস্ট করেছিলেন৷ তারপর অপ্রত্যাশিত অর্ডার পেয়েছিলেন জেস৷ দক্ষিণ কোরিয়া এবং অস্ট্রেলিয়ার মতো দূরবর্তী দেশগুলো থেকে ২০ কিলো ক্যানভাসের অর্ডার পেয়েছিলেন৷

ম্যাঞ্চেস্টারের ড্রয়লসডেনের একজন সাঁতার প্রশিক্ষক জেস বলেন, ‘গুস একটি মিনি ম্যাটিসের মতো৷ আমি ওর শিল্পকর্ম দেখে অবাক হয়েছিলাম৷ আমি ইঁদুর কাজের জন্য একটি মার্কেটপ্লেস খুঁজে পেয়ে হতবাক হয়েছি৷ অবশ্যই এটি দুর্দান্ত বিষয়৷

রিপ্লে

মন্তব্য লিখুন!
নাম