করোনা ভাইরাসের সংক্রমণ নেই এশিয়ার চার দেশ।

করোনা ভাইরাসের প্রতীক চিহ্ন

দক্ষিণ এশিয়ার দেশগুলোতে পরীক্ষার সঙ্গে সঙ্গে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। তবে বৈশ্বিক মহামারি এ ভাইরাসে দক্ষিণ এশিয়ার ৩ দেশ নেপাল, ভুটান ও মালদ্বীপে এখন পর্যন্ত কারো প্রাণহানির খবর পাওয়া যায়নি। যদিও এই ৩ টি দেশেই করোনা আক্রান্ত রোগী রয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত মালদ্বীপে আক্রান্ত হয়েছেন ২৬৯ জন, নেপালে ৫৭ জন এবং ভুটানে ৭ জন। এর মধ্যে চিকিৎসায় মালদ্বীপে ১৭ জন, নেপালে ১৬ জন এবং ভুটানে ৫ জন সুস্থ্য হয়ে উঠেছেন। তিন দেশ মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩১৫ জন।

বাকি পাঁচ দেশের মধ্যে আক্রান্তের দিক থেকে শীর্ষে রয়েছে ভারত। দেশটিতে ৩১ হাজার ৭শ ৮৭ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজারের বেশি মানুষের। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২২ হাজার ৯শ ৮৩ জন।

পাকিস্তানে মারা গেছেন ৩৪৩ জন, আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৫শ ২৫ জন। এদিকে শ্রীলংকায় মৃত্যুর সংখ্যা ৭ জন। আক্রান্ত হয়েছেন ৬৩০ জন।

এছাড়া আফগানিস্তানে এ সময় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯ জনের বেশি মানুষ। মারা গেছেন ৬০ জন।

মৃত্যু ও আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১০৩ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ১শ ৬৩ জনের। গত ২৪ ঘন্টায় বাংলাদেশে মারা গেছেন ৮ জন, আক্রান্ত হয়েছেন ৬৪১ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর নমুনা পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

রিপ্লে

মন্তব্য লিখুন!
নাম