জীবনে এবারই প্রথম একা একা ঈদ করছি : মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

ঈদে মানুষকে গ্রামে যেতে অনুৎসাহিত করার জন্য শুরুতেই নিজের ঢাকায় ঈদ করার কথা জানিয়ে দিলেন মুশফিকুর রহিম। মানুষকে কোন কথা বলার আগে নিজের সেটা পালন করা উচিত। আর কোভিড-১৯ মোকাবেলায় তরুণদের উদ্যোগ নিয়ে সোমবার রাতে অনলাইনে আয়োজিত ‘লেটস টক’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আমার এই ৩২ বছরের জীবনে কখনই ঢাকায় এভাবে ঈদ করিনি। আমার বাবা-মা বগুড়ায় থাকেন। এবারই প্রথম একা একা ঢাকায় ঈদ করছি। কেননা এখন ভ্রমণে যথেষ্ট ঝুঁকি। সচেতনতাটা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, আমরা মাঠের মানুষ, শেষ দুই মাস ঘরে বসে আছি। আসলে সবার আগে নিজের নিরাপত্তা গুরুত্বপূর্ণ। এর জন্য ঘরে থাকতে হবে। এটা বেশ ডিফিকাল্ট এবং চ্যালেঞ্জিং। আমরা কেউ এমন পরিস্থিতি আগে দেখিনি।

মানুষের ঈদের কেনা কা’টার প্রসঙ্গ তুলে বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটের পেছনে থাকা অতন্দ্র প্রহরী মুশফিকুর রহিম বলেন, সংবাদে দেখেছি। যেভাবে মানুষ ঈদের কেনা কা’টা করছে। তা ঠিক নয়। এক ঈদে একটি জামা না কিনলে তেমন কিছু হবে না। বরং এই টাকা দিয়ে আপনি কাউকে সহায়তা করতে পারেন।

আমাদের নিরাপত্তা ও সুরক্ষার জন্যই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নার্স-ডাক্তাররা কাজ করছেন। তাদের প্রতি সম্মান দেখিয়ে হলেও আমাদের সরকারি নিয়মগুলো মেনে চলতে হবে।

রিপ্লে

মন্তব্য লিখুন!
নাম