সিলেট জাফলংয়ে কৃষকের ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগ কর্মীরা।

0
কৃষকের ধান কেটে দিতেছেন ছাত্রলীগের কর্মীরা

সিলেটের গোয়াইঘাট উপজেলার পূর্ব জাফলংয়ে কৃষকের ধান কেটে দিয়েছেন পূর্ব জাফলং ছাত্রলীগের নেতকর্মীরা।


কেন্দ্রীয়, জেলা ও উপজেলা ছাত্রলীগের নির্দেশনায় পূর্ব জাফলং ছাত্রলীগের সভাপতি ইউসুফ আহমেদ ও সাধারণ সম্পাদক সাব্বির সাজনের নেতৃত্বে বুধবার(২২ এপ্রিল) সকালে থেকে বিকেল পর্যন্ত অসামপাড়া হাওর গ্রামের একাধিক কৃষকের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেন তারা।


স্থানীয় ও উপজেলা কৃষি কার্যালয় থেকে জানা গেছে, পূর্ব জাফলং ইউনিয়নের আসামপাড়া হাওর গ্রামের শতাধিক কৃষক ৭০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ করেছেন।



গ্রামের অধকাংশ পরিবারই কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করে। দেশের বর্তমান পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় কৃষকরা তাদের পাকা ধান কাটতে অনেক টা বিড়ম্বনায় পড়েছেন। অন্যদিকে এখন ঝড়- বন্যার পূর্বাভাসও রয়েছে।


এমন খবর পেয়ে পূর্ব জাফলং ইউনিয়নের ছাত্রলীগে সভাপতি ইউসুফ আহমেদ ও সাধারণ সম্পাদক সাব্বির রহমান সাজনের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের জমির পাকা ধান কাটার উদ্যোগ নেয়।


পরে নেতা-কর্মীরা বুধবার সকাল ৮ টায় একত্র হয়ে ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিতে সাহায্য করে।

এই ব্যাপারে পূর্ব জাফলং ইউনিয়নের সভাপতি ইউসুফ আহমেদ জানান, শেখ হাসিনা ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকের পাশে দাঁড়ানো নির্দেশ দিয়েছেন।


আর এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয়, জেলা উপজেলা ছাত্রলীগের নির্দেশে আজ কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, আসামপাড়া হাওরের এক কৃষকের এক বিঘা জমির ধান কেটে তার ঘরে পৌঁছে দেওয়া হয়েছে।


গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান মিয়া, বলেন ইতিমধ্যে হাওয়রের ৬০-৭০ শতাংশ বোরো ধান কাটা হয়ে গেছে। আগাম বন্যার আশঙ্কা থাকায় কৃষকদের দ্রুত ধান কাটার পরামর্শ দেন তিনি।

রিপ্লে

মন্তব্য লিখুন!
নাম